1. admin@dailyuttarerchitro.com : admin :
  2. onikkhan301@gmail.com : AlFoysal Onik : AlFoysal Onik
  3. rashid@gmail.com : Harun or Rashid : Harun or Rashid
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে গুম, হত্যা, চাঁদাবাজি ও মাদক প্রতিরোধে মতবিনিময় সভা চারঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও উপকরণ বিতরন অনুষ্ঠিত বালিয়াডাঙ্গীতে দুই ছেলের হাতে বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগ লালমনিরহাটে মাদক সহ ২জন আটক নওগাঁয় ব্যবসায়ীর বাড়িতে আগুন দিয়ে ফিল্মি স্টাইলে ফোন কলে ১০ লাখ টাকার চাঁদা দাবি বগুড়ার শেরপুর হাইওয়ে শাখা কর্তৃক ইসলামী ব্যাংক ডিপোজিট গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত ঘুষ দুর্নীতি মুক্ত পুলিশ বাহিনী গড়তে চাই – নওগাঁর নবাগত পুলিশ সুপার চারঘাটে ভুয়া সনদ দিয়ে ১যুগ চাকুরী প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীসহ এলাকাবাসী চারঘাটে “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’” শ্লোগান দিয়ে ককটেল বিস্ফোরন মুন্সীগঞ্জে জামায়াত ইসলামীর যুব সমাবেশ অনুষ্ঠিত।

হঠাৎ ভারতীয় ২ বন্য হাতি বাংলাদেশে, আতঙ্কে স্থানীয়রা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬৮ বার পঠিত

এ, কে আজাদ: ভারতীয় সীমান্ত অতিক্রম করে পঞ্চগড়ের তেঁতুলিয়া রওশনপুর দিয়ে ভারতীয় দু’টি বন্য হাতি প্রবেশ করেছে।
আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার তিরনইহাট ইউনিয়নে ভারতীয় সীমান্ত দিয়ে ইসলামবাগে প্রবেশ করে বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জের একটি ভুট্টা ক্ষেতে অবস্থান করছে।
এদিকে সকালে গ্রামের ভেতর দিয়ে হাতি প্রবেশ করার খবর চারদিকে ছড়িয়ে পড়লে এলাকার বসবাসকারী মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। হাতি দেখতে শতশত উৎসুক জনতা ভিড় জমিয়েছে।
স্থানীয়রা জানান, সকালে দুটি বন্য হাতি রওশনপুর হয়ে দৌলতপাড়া দিয়ে দক্ষিণ কাশিমগঞ্জে প্রবেশ করে। আসার পথে দু’তিনজন কৃষকের গৃহপালিত প্রাণির ওপর আক্রমণ করে। পরে কাশিমগঞ্জের গ্রামে বেশ কিছু বাড়িতে ঢুকে বৈদ্যুতিক তার, মোটরের তার, টয়লেট, বেড়া, পিয়াজ ও ভূট্টা ক্ষেতের ক্ষতি করেছে। এই খরব জানাজানি হলে আশপাশে বসবাসকারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বিজিবি, ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে আসে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
মুন্নী বেগম ও নাহিদাসহ কয়েকজন জানান, সকালে দুটি বন্য হাতি বাড়িতে ঢুকে পড়লে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ি। বাড়ির বেড়া, কারেন্টের তার, মোটরের তার ছিঁড়ে ফেলেছে। এতে কিছু ক্ষতি হয়েছে। আর আমরা আতঙ্কের মধ্যে আছি।
বিট অফিসার নুরুল হুদা বলেন, বাংলাবান্ধা কাশিমগঞ্জে দুটি বন্য হাতির খবর পেয়ে আমাদের বনবিভাগের কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে আসেন। এসেই জনসাধারণকে নিরাপদে রাখতে হ্যান্ড মাইক দিয়ে দূরে থাকতে বলা হয়। ঊধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। হাতি দুটি একটি ভুট্টা ক্ষেতে রয়েছে।
বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন জানান, ‘ভারতীয় সীমান্ত অতিক্রম করে হাতি দুটি আমাদের ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জের একটি ভুট্টা ক্ষেতে অবস্থান করছে। গ্রামবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
তেঁতুলিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি বলেন, ঘটনাটি শুনেই ঘটনাস্থলে ছুটে গিয়েছি। বিষয়টি জেলা প্রশাসক, মডেল থানা পুলিশ ও বন বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকে জানিয়েছি। পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিস, বনবিভাগ এলাকায় অবস্থান করছে। কেউই যেন হাতিগুলোকে বিরক্ত না করে সে নির্দেশ দেয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থে সবাইকে সরিয়ে নেয়া হয়েছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক উত্তরের চিত্র
Theme Customized By Shakil IT Park