1. admin@dailyuttarerchitro.com : admin :
  2. onikkhan301@gmail.com : AlFoysal Onik : AlFoysal Onik
  3. rashid@gmail.com : Harun or Rashid : Harun or Rashid
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে গুম, হত্যা, চাঁদাবাজি ও মাদক প্রতিরোধে মতবিনিময় সভা চারঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও উপকরণ বিতরন অনুষ্ঠিত বালিয়াডাঙ্গীতে দুই ছেলের হাতে বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগ লালমনিরহাটে মাদক সহ ২জন আটক নওগাঁয় ব্যবসায়ীর বাড়িতে আগুন দিয়ে ফিল্মি স্টাইলে ফোন কলে ১০ লাখ টাকার চাঁদা দাবি বগুড়ার শেরপুর হাইওয়ে শাখা কর্তৃক ইসলামী ব্যাংক ডিপোজিট গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত ঘুষ দুর্নীতি মুক্ত পুলিশ বাহিনী গড়তে চাই – নওগাঁর নবাগত পুলিশ সুপার চারঘাটে ভুয়া সনদ দিয়ে ১যুগ চাকুরী প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীসহ এলাকাবাসী চারঘাটে “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’” শ্লোগান দিয়ে ককটেল বিস্ফোরন মুন্সীগঞ্জে জামায়াত ইসলামীর যুব সমাবেশ অনুষ্ঠিত।

গৃহায়ণ ও গণ পূর্তমন্ত্রী হলেন ব্রাহ্মণবাড়িয়ার র.আ.ম উবায়দুল মোকতাদীর চৌধুরী।

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪
  • ১১৩ বার পঠিত

 ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া ৩ (সদর-বিজয়নগর) আসনের চারবারের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জনাব র.আ.ম উবায়দুল মোকতাদীর চৌধুরী নব গঠিত মন্ত্রিসভায় ডাক পেয়েছেন এমন খবরে ব্রাহ্মণবাড়িয়া বাসির যেন আনন্দের শেষ নেই।

এমন আনন্দের খবর পেয়েই জেলা ছাত্রলীগের নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়া শহরবাসী আনন্দ মিছিলে নেমে পড়ে। এবং মিষ্টি বিতরণ করে।
তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লক্ষ ৫৮ হাজার ৮৭২ ভোটে তিনি বিজয়ী হন। এছাড়াও তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
এর আগে আসন থেকে কেউ পূর্ণ মন্ত্রী হতে পারেনি।তিনিই এই আসনের প্রথম পূর্ণ মন্ত্রী বলে জানা যায়। তিনি মাদ্রাসা ই-আলিয়া ঢাকা থেকে ফাজিল, ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৮৩ সালে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। ১৯৮৬ সালে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার একান্ত সহকারী সচিব, ১৯৯৬ সালে খালেদা জিয়ার নেতৃত্বে একতরফা নির্বাচনের প্রতিবাদের সরকারি কর্মচারী ও কর্মকর্তাদের নিয়ে জনতার মঞ্চ গঠনে সামনের সারিতে থেকে নেতৃত্ব দেন। এছাড়াও রাজনৈতিক অঙ্গনে তার রয়েছে অনেক অবদান।
তার স্ত্রী অধ্যাপক ফাহিমা খাতুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক এবং ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন বলেন, ব্রাহ্মণবাড়িয়া ৩ (সদর-বিজয়নগর) আসন থেকে এই পর্যন্ত কেউ পূর্ণ মন্ত্রী হতে পারেনি। এটি আমাদের আক্ষেপের বিষয় ছিলো। এবং ব্রাহ্মণবাড়িয়াবাসীর দীর্ঘদিনের স্বপ্নও ছিলো।
তিনি আরও বলেন, আমাদের সংসদ সদস্যকে পূর্ণ মন্ত্রী করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং জেলা বাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক উত্তরের চিত্র
Theme Customized By Shakil IT Park