1. admin@dailyuttarerchitro.com : admin :
  2. onikkhan301@gmail.com : AlFoysal Onik : AlFoysal Onik
  3. rashid@gmail.com : Harun or Rashid : Harun or Rashid
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে গুম, হত্যা, চাঁদাবাজি ও মাদক প্রতিরোধে মতবিনিময় সভা চারঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও উপকরণ বিতরন অনুষ্ঠিত বালিয়াডাঙ্গীতে দুই ছেলের হাতে বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগ লালমনিরহাটে মাদক সহ ২জন আটক নওগাঁয় ব্যবসায়ীর বাড়িতে আগুন দিয়ে ফিল্মি স্টাইলে ফোন কলে ১০ লাখ টাকার চাঁদা দাবি বগুড়ার শেরপুর হাইওয়ে শাখা কর্তৃক ইসলামী ব্যাংক ডিপোজিট গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত ঘুষ দুর্নীতি মুক্ত পুলিশ বাহিনী গড়তে চাই – নওগাঁর নবাগত পুলিশ সুপার চারঘাটে ভুয়া সনদ দিয়ে ১যুগ চাকুরী প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীসহ এলাকাবাসী চারঘাটে “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’” শ্লোগান দিয়ে ককটেল বিস্ফোরন মুন্সীগঞ্জে জামায়াত ইসলামীর যুব সমাবেশ অনুষ্ঠিত।

ন্যাশনালি ১ম স্থন অর্জন করলেন ৯ বছরের হাফেজ আহমাদ বিন আরিফ

  • প্রকাশের সময় : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ১২৭ বার পঠিত

দেলোয়ার হোসাইন মাহদী,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় সারা বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেন ব্রাহ্মণবাড়িয়ার হাফেজ আহমদ বিন আরিফ।

সে ব্রাহ্মণবাড়িয়া ইকরা ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন মাদ্রাসার ছাত্র। তার এ বিজয় উপলক্ষে ইকরা ইন্টারন্যাশনাল মাদ্রাসা সহ অন্যান্য গুণী ব্যক্তিবর্গ তাকে পুরস্কৃত করেন। এবং সামনে এগিয়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা হিফজ খানা ঐক্য পরিষদের পক্ষ থেকেও তাকে সম্মাননা হিসেবে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।

হাঃ আহমাদ বিন আরিফের বাবা মাওঃ আরিফুল ইসলাম বলেন, হাঃ আহমাদ বিন আরিফ আমার তৃতীয় সন্তান। তার বয়স এখন ১০ চলছে। মায়ের কাছেই প্রাথমিক শিক্ষা সমাপ্ত করে। কায়দা শুরু করার পূর্বেই বিভিন্ন সূরা মুখস্ত করে ফেলে। এরপরে বাবা-মা আগ্রহ করে সুহিলপুর শামছুল উলুম তাহফিজুল কোরআন মাদরাসায় ভর্তি করলে সেখানেও কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়। পরে ব্রাহ্মণবাড়িয়া শহরে প্রাণকেন্দ্রে অবস্থিত ইকরা ইন্টারন্যাশনাল তাহফিজুল কোরআন মাদরাসায় ভর্তি করালে সেখানেও কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়। এবং খুব অল্প সময়েই কুরআন হিফয করে আমাদেরকে মুগ্ধ করে ফেলে।


তিনি আরও বলেন, সে গত বছর চট্টগ্রাম বিভগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে আর এবছর সারা বাংলাদেশে ১ম স্থান অর্জন করে। এছাড়াও সে বিভিন্ন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।
তিনি আরও বলেন, প্রতি বছর রমজানে সৌদি আরবের হেরেম শরীফে বাদশাহ আব্দুল আজিজ ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ১২০/৩০ টা রাষ্ট্রের প্রতিযোগীগণ অংশ গ্রহণ করে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করে । আমার আশা হলো তাকে সেখানে অংশ গ্রহণ করানো। এবং বিশ্বের দরবারে বাংলাদেশের নাম সমুন্নত করা। আমি আশাকরি সে সেখানে অংশগ্রহণ করে বিজয় ছিনিয়ে আনতে পারবে ইনশাআল্লাহ । আল্লাহ তায়ালা তাকে এর জন্য কবুল করবেন ইনশাআল্লাহ।
এবং পর্যায়ক্রমে তাকে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করিয়ে আনবো ইনশাআল্লাহ।
তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন, আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন যেনো সে সারা বিশ্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বিজয় ছিনিয়ে আনতে পারে। এবং একজন হক্কানি, রব্বানী আলেম হিসেবে আল্লাহ তায়ালা কবুল করেন,আমীন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক উত্তরের চিত্র
Theme Customized By Shakil IT Park